এমবিবিএসে মাইগ্রেশন ও অপেক্ষমানদের ভর্তি পেছাল

0
141

বিশ্বব্যাপী করোনাভাইরাস পরিস্থিতির কারণে ২০১৯-২০ শিক্ষাবর্ষে সরকারি মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস কোর্সে চতুর্থ দফায় মাইগ্রেশন ও অপেক্ষমান তালিকা থেকে ভর্তির সময়সীমা পিছিয়ে দেয়া হয়েছে।

স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন বিভাগের পরিচালক অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবিব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

এতে বলা হয়েছে, সরকারের সিদ্ধান্তে সময়সীমা (ভর্তি কার্যক্রম) পরিবর্তন করে কলেজের একাডেমিক কার্যক্রম পুরোপুরি চালু হওয়ার প্রথম পাঁচ কর্মদিবসের মধ্যে এই ভর্তি কার্যক্রম সম্পন্ন হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে ২০১৯-২০ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে চতুর্থ দফায় মাইগ্রেশন ও অপেক্ষমান তালিকা থেকে ভর্তির সময়সীমা গত ৫ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত নির্ধারিত ছিল।

গতবছরের ১৫ অক্টোবর সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস ১ম বর্ষে (২০১৯-২০) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছিল। প্রায় সাড়ে ১০ হাজার আসনের বিপরীতে ৪৯ হাজার ৪১৩ জন শিক্ষার্থী এ পরীক্ষায় উত্তীর্ণ হন।

বর্তমানে দেশের ৩৬টি সরকারি মেডিকেল কলেজে ৪ হাজার ৬৮টি আসন রয়েছে। আর বেসরকারি ৭০টি মেডিকেল কলেজে রয়েছে ৬ হাজার ৩৩৯টি আসন।

সূত্রঃ যুগান্তর

সংবাদ টি ওয়েবসাইটের ডেমো হিসেবে ব্যবহার করা হয়েছে। সম্পূর্ণ কপিরাইট যুগান্তরের।