করোনা দুর্গতদের পাশে ঢাবির সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘ব্রিজ’

0
24

করোনা মহামারীতে বিপর্যস্ত হয়ে পড়া অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের ফেসবুক গ্রুপ ‘ব্রিজ-কানেক্টিং ফ্রেন্ডস, ওয়ার্ক ফর এভরিওয়ান(২০০৫-২০০৬ ব্যাচ ফোরাম)’ সদস্যরা।

নিজেরা চাঁদা দিয়ে সেই অর্থ তারা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিচ্ছে। তবে ফোরামের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে উপকারভোগীদের পরিচয় গোপন রাখা হচ্ছে।

সামাজিক দূরত্ব বজায় রাখতে বেছে নেয়া হয়েছে মোবাইল ব্যাংকিং। ইতিমধ্যে শিক্ষার্থীদের কাছে আর্থিক সহায়তা পৌছে দেয়া হয়েছে।

ফোরামের সদস্যরা বলেন, ইতিমধ্যে প্রায় অর্ধশত দরিদ্র শিক্ষার্থীকে একহাজার থেকে দেড়হাজার করে টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে দেয়া হয়েছে।

শতাধিক মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। ইফতারের ব্যবস্থা করা হয়েছে আরও দেড় শতাধিক মানুষকে।

এসব কার্যক্রমের সমন্বয়ের দায়িত্ব পালন করছেন বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষার্থী আল রফিক জয়। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘ব্রিজ’। আমরা নিজেরা একতাবদ্ধ থেকে ঢাবি তথা মানুষের জন্য কিছু করার জন্য বন্ধুরা একমত হই।

আল রফিক জয় বলেন, ‘মানুষ মানুষের জন্য’ মূলমন্ত্রে উদ্দীপ্ত হয়ে আমরাও ক্ষুদ্র পরিসরে মানুষের পাশে থাকার চেষ্টা অব্যাহত রেখেছি। ‘ব্রিজের’ সব বন্ধু অত্যন্ত ইতিবাচক সাড়া দিয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান, সদ্য সাবেক শিক্ষার্থী এবং ছিন্নমূল মানুষের জন্য কিছু করতে পেরে আমরা ভবিষ্যতে আরো মহৎ কাজের অনুপ্রেরণা পেয়েছি।

সূত্রঃ যুগান্তর

সংবাদ টি ওয়েবসাইটের ডেমো হিসেবে ব্যবহার করা হয়েছে। সম্পূর্ণ কপিরাইট যুগান্তরের।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে