অফিস-আদালত খোলা নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

0
47

কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় তৃতীয় মেয়াদে বাড়ানো হয়েছে সরকারি ছুটির মেয়াদ। অফিস-আদালত কবে থেকে শুরু হচ্ছে তা নিয়ে ধোঁয়াশায় চাকরিজীবীরা।

এমতাবস্থায় করোনাভাইরাস মহামারীর মধ্যে সরকারের ‘ছুটির’ মেয়াদ ১০ দিন বাড়লেও সরকারি অফিস-আদালত সীমিত পরিসরে চালু করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সে রংপুর বিভাগের৮ জেলার কর্মকর্তা ও প্রতিনিধিদের সঙ্গে মত বিনিময়ে এ সিদ্ধান্তের কথা জানান সরকার প্রধান।

তিনি বলেন, আমাদের সরকারি অফিস আদালত সব সীমিত আকারে আমরা চালু করে দিচ্ছি, যাতে মানুষের কষ্ট না হয়। সবাই স্বাস্থ্যবিধি মেনে অফিস করবেন।

ঈদ সামনে রেখে দোকানপাট খুলে দেয়া হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সামনে ঈদ। ঈদের আগে কেনাকাটা বা যা যা দরকার সেগুলোও যেন মানুষ করতে পারে।

প্রধানমন্ত্রী বলেন, ইতিমধ্যে আমরা ছুটি ঘোষণা দিয়েছি। ৫ মে পর্যন্ত ঘোষণা দিয়েছিলাম, সেটাকে আমরা ১৫ মে পর্যন্ত বৃদ্ধি করতে চাচ্ছি।

‘সঙ্গে সঙ্গে যেহেতু রমজান মাস, এই রমজান মাসে যাতে কেনাবেচা চলতে পারে… দোকানপাট খোলা, যেহেতু রোজার সময় ইফতারি কেনা বা সেহরি খাওয়া বা বাজারঘাট করা- সেগুলো যাতে চলতে পারে, সেদিকে বিশেষভাবে দৃষ্টি রেখে আমরা সেগুলো খোলারও নির্দেশ দিয়ে দিয়েছি।’

স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে দেয়া নির্দেশনা মেনে চলার পাশাপাশি সবাইকে মুখে মাস্ক ব্যবহারের আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সূত্রঃ যুগান্তর

সংবাদ টি ওয়েবসাইটের ডেমো হিসেবে ব্যবহার করা হয়েছে। সম্পূর্ণ কপিরাইট যুগান্তরের।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে