গাদাগাদি করে ট্রাকে করে বাড়ি ফিরছে মানুষ

0
28

একেই বলে নাড়ির টান! আর একদিন বাদেই ঈদ। তাই যে কোনো উপায়েই হোক বাড়ি ফেরা চাই। এ জন্য যে যেভাবে পারছে বাড়ির দিকে ছুটছে।

শনিবার দুপুরে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার প্রবেশদ্বার হিসেবে খ্যাত রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে গিয়ে এ দৃশ্য দেখা গেছে।

গণপরিবহন বন্ধ থাকায় ঘরে ফিরতে মরিয়া মানুষ করোনার ঝুঁকি উপেক্ষা করে গাদাগাদি করে ট্রাকে করে গন্তব্যের দিকে যাচ্ছে। অনেকে ট্রাকেও জায়গা না পেয়ে মাহেন্দ্র, ব্যাটারিচালিত অটোরিকশা, ভ্যান, ভাড়ায় চালিত মোটরসাইকেলে করে যাচ্ছে।

গত কয়েকদিন পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিতে যাত্রী পারাপারে কড়াকড়ি থাকলেও এখন আর তা নেই। এর ফলে যাত্রীরা ফেরিতে পারাপারের সুযোগ পেলেও গণপরিবহন বন্ধ থাকায় ভোগান্তি পোহাচ্ছেই। অনেক কষ্ট করে ভেঙে ভেঙে অতিরিক্ত ভাড়া দিয়ে বিকল্প যানবাহনে করে তাদেরকে গন্তব্যে যেতে হচ্ছে।

রাজবাড়ী পুলিশ সুপার মিজানুর রহমান পিপিএম-বার যুগান্তরকে জানান, সরকারের নির্দেশনা মোতাবেক ঈদে যাত্রীদের বাড়ি ফেরা বন্ধ করতে পুলিশের যে কড়াকড়ি ছিল সেটি এখন আর নেই। বরং মানুষের বাড়ি যাওয়ার ক্ষেত্রে পুলিশ নিরাপত্তা দেয়াসহ সার্বিক সহায়তা করছে।

সূত্রঃ যুগান্তর

সংবাদ টি ওয়েবসাইটের ডেমো হিসেবে ব্যবহার করা হয়েছে। সম্পূর্ণ কপিরাইট যুগান্তরের।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে