নিউইয়র্কে উগ্র বিক্ষোভকারীদের অতর্কিত হামলায় শিকার- সময় টিভির সাংবাদিক ।

0
74

রিপোর্টার:আহমাদ স্বাধীন।
জর্জ ফ্লয়েড হত্যায় বিক্ষোভে উত্তাল নিউয়র্কের লাইভ কভারেজ চলাকালীন” সময় টিভির সাংবাদিক হাসানুজ্জামান সাকী উগ্র বিক্ষোভকারীদের কিল ঘুষির ফলে রাস্তায় লুটিয়ে পড়েন, এই সময় এই সাংবাদিক থেকে বিক্ষোভকারীরা ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। হামলার শিকার সাংবাদিক জানান,
সোমবার সকাল ১১ টার আগেই তিনি টাইমস স্কোয়ারে পৌঁছেছিলেন যখন তিনি গলিতে বিশাল লোক দেখেন।
এ সময়ে তিনি পিটিসি লাইভ দেওয়ার সময়ে বিক্ষোভকারীদের মধ্যে থাকা কয়েকজন হঠাৎ তাকে উপর্যুপরি আঘাত করে রাস্তায় ফেলে দেন।
এই প্রতিবেদক জানিয়েছেন যদিও তিনি তার পরিচয় প্রকাশ করেছেন, কিন্তু বিক্ষোভকারীরা এদিকে কোন মনোযোগই দেন নি। “এমনকি তারা ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেছিল। তিনি বলেন আমি কোনরকমে ওখান থেকে পালিয়ে নিজের জীবন বাঁচাতে পেরেছি।

হাসানুজ্জামান সাকী জানান তিনি নিউইয়র্কে যে তান্ডব দেখেছেন তা নিজের চোখে না দেখলে বিশ্বাস করার মত নয়,তিনি বলেন বিক্ষোভকারীরা প্রতিটি দোকানপাটে লুটপাট চালিয়েছে। পুলিশ অসহায় হয়ে পড়েছে! কারণ বিক্ষোভকারীদের সংখ্যা হচ্ছে হাজার হাজার, কিন্তু পুলিশ হয়তো ১০০-২০০ যার ফলে বিক্ষোভকারীদের দমাতে পুলিশ একেবারেই অসহায়, সাকি আরো জানান নিউ ইয়র্কের বড় বড় শপিং মহলের স্বর্ণ ও মোবাইলের দোকানের তালা ভেঙ্গে তারা লুটপাট করছে।

ভিডিওতে দেখা গিয়েছে সাকি একটি রাস্তায় দাঁড়িয়ে বিক্ষোভকারীদের অশান্তি লাইভ করছিল এ সময় কিছু উগ্র অযৌক্তিক প্রতিবাদকারী তাকে পিছন থেকে আঘাত করে।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের পুলিশ কর্তিক নির্মমভাবে হত্যার শিকার হন জর্জ ফ্লয়েড, এই কৃষ্ণাঙ্গ ফ্লয়েডের
মৃত্যুর ফলে পুরো আমেরিকা জুড়ে মিনিয়াপলিস থেকে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এদিকে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সোমবার হুমকি দিয়েছেন এই বিক্ষোভকারীদের দমাতে তিনি সেনা মোতায়েন করবেন,
ট্রাম্প যদি সত্যই প্রতিবাদকারীদের বিরুদ্ধে সেনা প্রেরণ করেন তবে এটি তার ফেডারাল কর্তৃত্বের একটি অনুশীলন হবে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে